পেকুয়ায় চাঁদার দাবীতে ঘর নির্মাণে বাঁধা দেয়ার অভিযোগ

জালাল উদ্দীন, পেকুয়া   
কক্সবাজারের পেকুয়ায় চাঁদার দাবীতে বেশ কয়েকজন দুর্বৃত্তের বিরুদ্ধে ঘর নির্মাণে বাঁধা দেয়ার অভিযোগ করেছেন রুহুল কাদের নামে এক ব্যক্তি। তিনি টইটং ইউনিয়নের সোনাইছড়ি ভেলুয়ার পাড়া এলাকার আবু জাফরের ছেলে। 
রুহুল কাদের বলেন, বিগত ১২ বছর আগে মোঃ আকবরের কাছ থেকে ১৪শতক, ২বছর আগে আলমের কাছ থেকে ১০শতক ও জাফরের কাছ থেকে প্রায় ২শতক খাস জমি ক্রয় করি। তা শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছি। এ জমিতে ধনিয়াকাটা এলাকার বদরুদ্দোজার ছেলে নুরুল হুদা, নাছির উদ্দিন, নাছির উদ্দিনের ছেলে বোরহান উদ্দিন, মিয়াজিমোরা এলাকার মোঃ হোছনের ছেলে মোঃ ফোরকান, ভেলুয়ার পাড়া এলাকার মৃত আবদু ছমদের ছেলে ছৈয়দুল আলমসহ আরো বেশ কয়েকজন চাঁদাবাজ বারবার আমার জমিতে গিয়ে কাজে বাঁধা সৃষ্টিসহ চাঁদাদাবী করে আসছিলেন। যার কারণে গত ডিসেম্বর ২০১৯ সালে তাদের বিরুদ্ধে চকরিয়া আদালতে চাঁদাদাবীর অভিযোগে মামলা দায়ের করি। বর্তমানে মামলাটি পেকুয়া থানায় তদন্তাধীন আছে। আদালতে মামলা দায়ের করার আগে দুই লাখ টাকার চাঁদাদাবী করলেও বর্তমানে ১লাখ চাঁদা না দিলে কিছুতেই জমিতে বসতঘর নির্মাণে কাজ করতে দিবেনা বলে প্রকাশ্যে হুমকি দিচ্ছে। 
তিনি আরো বলেন, এর আগেও তারা আমাকে মারধর করে হাতের হাড় ভেঙে দেন। তারা আদালত, থানা আর স্থানীয় বিচারও মানেন না। এমনকি তাদের আত্বীয় সাবেক ইউপি সদস্য আবছারকে বিষয়টি অবগত করলে তার বিচারও মানতে নারাজ সংঘবদ্ধ চাঁদাবাজরা। আমি বিচারের আশায় প্রতিদিন বিভিন্ন জায়গায় ছুটে চলছি। তাদের অত্যাচারে আমি অতিষ্ঠ। আমি সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের কাছে আকুল আবেদন জানাচ্ছি বিষয়টি তদন্তপূর্বক দ্রুত ব্যবস্থা নেয়া হউক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *