পেকুয়ায় দূর্বৃত্তের হামলায় গর্ভবতী মহিলাসহ আহত-৬

বিশেষ প্রতিবেদক;

কক্সবাজারের পেকুয়ায় দূর্বৃত্তের হামলায় মহিলাসহ ৬ জন আহত হয়েছে।আহতদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।ঘটনাটি ঘটেছে ২৪শে জুন বুধবার সকাল সাড়ে ৯টায় সীমানা বিরোধের জেরে উপজেলার উজানটিয়া ইউনিয়নের সুতাচোড়ার আতর আলী পাড়া এলাকায়। আহতেরা হলেন আতর আলী পাড়া এলাকার ইলিয়াছের স্ত্রী জাহেরা বেগম(২৫),ছমি উদ্দিনের পুত্র ইলিয়াছ (৩০) ও শাকিল (১৪)।অপর পক্ষের আহতেরা হলেন একই এলাকার আবদুল জব্বারের পুত্র মোঃ বেলাল(৪০), বেলালের পুত্র মিরাজ(২৫) ও জালাল আহমদের স্ত্রী মুবিনা (৩৫)।

আহত ছমি উদ্দিন বলেন আবদুল জব্বারের পুত্র সন্ত্রাসী কামাল হোসেনের সাথে বসতবাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত কিছুদিন আগে স্থানীয় চেয়ারম্যান জায়গার পরিমাপ করে সৃষ্ট বিরোধের সমাধা করে দেন।এর কিছুদিন পর বিনা উস্কানিতে আমাদের উপর হামলা করে গুরুতর আহত করে।হামলার বিষয়ে চেয়ারম্যানকে জানালে থানায় অভিযোগ দেয়ার পরামর্শ দেয়।এরপর থানায় হাজির হয়ে কামাল হোছেন গংয়ের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিই যা এখনো তদন্তাধীন।আজ সকাল সাড়ে ৯টায় পূর্বকল্পিতভাবে সন্ত্রাসী কামাল,জাগের হোছন,বেলাল,মিরাজ,জালাল, আরিফ ও উরমানসহ শতাধিক বহিরাগত সন্ত্রাসী নিয়ে আমার মালিকানাধীন জমি থেকে মাঠি খনন করে নিয়ে যাচ্ছিল। এতে আমি বাঁধা দিলে আমার বসতবাড়িতে ঢুকে নারকীয় তান্ডব চালিয়ে হামলা করে গুরুতর আহত করে এবং গর্ভবতী পুত্রবধু জাহেরা বেগমকে শারীরিক নির্যাতন করে গুরুতর আহত করে।বর্তমানে সে আশংকাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছে। যাবার সময় বসতবাড়ির ঘেরাবেড়া ভাংচুর করে এবং এনিয়ে বাড়াবাড়ি করলে জানে মেরে ফেলার হুমকি দিয়ে যায়।এখন আমরা নিরাপত্তা হুমকিতে আছি।আমি তাদের বিরুদ্ধে পেকুয়া থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছি।
অভিযুক্ত কামাল হোছনের কাছে হামলার বিষয়ে জানতে তার ব্যবহৃত মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও সংযোগ না দেয়ায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।
এ বিষয়ে পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন ঘটনার বিষয়ে এখনো লিখিত অভিযোগ পায়নি।অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *