পেকুয়ায় লকডাউন কার্যকরে যুবলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে যুবলীগের মহড়া


আমিরুল ইসলাম রাশেদ, পেকুয়া প্রতিনিধি।

কক্সবাজারের পেকুয়ায় করোনার প্রাদুর্ভাব টেকাতে নির্দিষ্ট কিছু বিধিনিষেধের আলোকে উপজেলা প্রশাসনের জারি করা লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে পেকুয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেকের নেতৃত্বে উপজেলা যুবলীগ।

বৃহস্পতিবার (২৫ জুন) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রশাসনের সাথে সমন্বয় করে উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বারগুলোতে ব্যারিকেড বসিয়ে লকডাউন কার্যকর করতে ভূমিকা রাখে উপজেলা যুবলীগ।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ  বারেক বলেন,  মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ টেকাতে উপজেলা প্রশাসনের জারি করা লকডাউন কার্যকর করতে প্রশাসনের সহায়তায় পেকুয়া উপজেলা যুবলীগের নেতাকর্মীরা পেকুয়া বাজারের তিনটি গুরুত্বপূর্ণ পয়েন্ট এ ব্যারিকেড বসিয়েছে।
দেশ ও জনগণের সেবায় জননেত্রী শেখ হাসিনার ডাকে পেকুয়া উপজেলা যুবলীগ যেকোন মুহুর্তে  সাড়া দিতে প্রস্তুত বলে জানায় এ যুবনেতা।

এদিকে পেকুয়া বাজারে প্রবেশ বন্ধ করলেও জনসমাগম ঠেকানো যাচ্ছেনা বলে অভিযোগ করেছে সচেতন মহল। উপজেলা প্রশাসন জারি করা লকডাউনে যেসব সিদ্ধান্ত গ্রহণ করেছে তার মাঝে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গা হতে আসা যাওয়া করা দূর পাল্লার বাস সম্পর্কে স্পষ্ট কোন নির্দেশনা দেয়নি। যার প্রেক্ষিতে এখনো পর্যন্ত দূর পাল্লার বাস সমূহ পেকুয়ায় অবাধে প্রবেশ করছে এবং যথা সময়ে ছেড়ে যাচ্ছে। ফলশ্রুতিতে লকডাউনের সুফল পাওয়ার ক্ষেত্রে প্রশ্ন থেকে যাচ্ছে বলে মত দিয়েছেন পেকুয়ার সচেতন সমাজ।

পেকুয়া উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি  জিয়াবুল হক জিকু বলেন, দূরপাল্লার যেসকল যানবাহন পেকুয়ায় প্রবেশ করছে এসব বন্ধ না করলে কোনভাবেই লকডাউনের সুফল পাওয়া যাবে না।

অন্যদিকে উপজেলা প্রশাসন হতে সমগ্র উপজেলার ৭ ইউনিয়নকে লকডাউনের আওতাভুক্ত বলা হলেও সরেজমিনে গিয়ে শুধুমাত্র পেকুয়া বাজার ছাড়া বাকী অন্য সকল স্থানে জীবন জীবিকা চলছে স্বাভাবিক পরিবেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *