সাংবাদিক রবিউলের বিরুদ্ধে মিথ্যা মামলা : সর্বস্তরে প্রতিবাদ

জয়নাল আবেদীন, ইবিএনটিভি :

রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি ও প্রতিদিনের সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি খন্দকার রবিউল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

গত ২৩শে সেপ্টেম্বর ঢাকায় সাইবার ট্রাইবুনাল আদালতে এই মামলাটি দায়ের করেন রাজবাড়ীর কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়ন পরিষদের নারী সদস্য ফাতেমা বেগম (৪০)। মামলায় সাংবাদিক খন্দকার রবিউল ইসলামে ছাড়াও আরও ছয়জনকে আসামি করা হয়েছে।

এদিকে, মামলাটিতে সাংবাদিক খন্দকার রবিউল ইসলামের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে তাকে হয়রানি করার উদ্দেশ্যে আসামি করা হয়েছে দাবি করে অবিলম্বে মামলা থেকে তার নাম প্রত্যাহারের দাবি জানিয়েছেন তার সহকর্মীরাসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। বিষয়টি নিয়ে সরগরম হয়ে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক।

বাংলারদর্পণ সম্পাদক- সাংবাদিক সৈয়দ মনির আহমদ লিখেছেন- দৈনিক প্রতিদিনের সংবাদের রাজবাড়ী প্রতিনিধি রবিউল ইসলাম খন্দকারের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।

ডিবিসি নিউজ ও বাংলাদেশ প্রতিদিনের রাজবাড়ী জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন- রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক প্রতিদিনের সংবাদের রাজবাড়ী জেলা প্রতিনিধি খোন্দকার রবিউল ইসলাম ভাইয়ের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাই।

বার্তা টোয়েন্টিফোর ডটকমের রাজবাড়ী জেলা প্রতিনিধি মো. সোহেল মিয়া লিখেছেন- রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক প্রতিদিনের সংবাদের রাজবাড়ী জেলা প্রতিনিধি খোন্দকার রবিউল ইসলাম ভাইয়ের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাই।

পাংশা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুদ রেজা শিশির লিখেছেন রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক প্রতিদিনের সংবাদের রাজবাড়ী জেলা প্রতিনিধি খোন্দকার রবিউল ইসলাম ভাইয়ের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাই।

সাংবাদিক মতিন মোল্লা লিখেছেন- দৈনিক প্রতিদিনের সংবাদ ও বাংলাদেশ পোস্ট রাজবাড়ী জেলা প্রতিনিধি সাংবাদিক রবিউল ইসলাম খন্দকার এর বিরুদ্ধে মামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
সাংবাদিক ডিএম ফাহিমুর রহমান লিখেছেন- মিথ্যা মামলা প্রত্যাহার চাই।
সাংবাদিক হেলাল মাহমুদ লিখেছেন- মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাংবাদিক মোর্শেদ আলম মালেক লিখেছেন- সত্যের কলম চলবেই মিথ্যার কাছে মাথা নত করবো না যত মামলাই দিক। রাজবাড়ীর মানবিক সাংবাদিক খন্দকার রবিউলের বিরুদ্ধে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার না করলে রাজবাড়ীর কলম সৈনিক সাংবাদিকরা রাজপথে এসব মিথ্যা মামলাবাজ বাটপার নেতাদের বিরুদ্ধে গন আন্দোলনের মাধ্যমে সংবাদকর্মীরা দাবী আদায় করবে।

সাংবাদিক শিহাবুর রহমান লিখেছেন- সাংবাদিক রবিউল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সাংবাদিক আশিকুর রহমান লিখেছেন- তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

সাংবাদিক শাহিন রেজা লিখেছেন- রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক প্রতিদিনের সংবাদ এর রাজবাড়ী জেলা প্রতিনিধি রবিউল ভাইয়ের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাই।

সাংবাদিক মিথুন গোস্বামী লিখেছেন- মানবিক রাজবাড়ীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, দৈনিক প্রতিদিন সংবাদ এর জেলা প্রতিনিধি, রাজবাড়ী সাংবাদিক ফেরাম এর সম্মানিত সভাপতি মানবিক সাংবাদিক রবিউল ইসলাম খন্দকার এর বিরুদ্ধে দায়ের হওয়া মিথ্যা মামলার রাজবাড়ী ব্লাড ব্যাংক গ্রুপ এর পক্ষ থেকে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এছাড়াও আরো অনেক সাংবাদিক এবং বিভিন্ন শ্রেণীপেশার মানুষ সাংবাদিক খন্দকার রবিউল ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *