পেকুয়ায় ১৪৪ ধারা অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে

পেকুয়া প্রতিনিধি :

কক্সবাজারের পেকুয়ায় বিজ্ঞ আদালত কর্তৃক শান্তি শৃঙ্খলা বাজায় রাখার স্বার্থে ১৪৪ ধারা জারিকৃত জায়গায় স্থাপনা নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

(১০ শে ফেব্রুয়ারি) বিকেলের দিকে মাটি কাঁটা ও স্থাপনা নির্মাণে কাজ করতে দেখা গেছে। ঘটনাটি ঘটেছে সদর ইউনিয়নের গোঁয়াখালী  বটতলীয়া পাড়া,পেকুয়া মৌজার  বি.এস ১৭৫ খতিয়ানের বি.এস ৭৪৫২ দাগের আন্দর ০.৩০ একর জমির বিরোধীয় জায়গাতে।

নির্মাণের অভিযোগ উঠেছে কক্সবাজার এম.আর মামলা নং ৪৪৬/২০২১বিবাদীগণের বিরুদ্ধে।

বিবাদীরা হলে, সদর ইউনিয়নের  বটতলীয় পাড়া এলাকার মৃত আহমদ হোসেনের পুত্র মাহবুবুর রহমান(মনু), একই এলাকার মৃত মোজাহের আলমের পুত্র রেজাউল করিম, ও মৃত সৈয়দ আহমেদ পুত্র জাফর আলম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পুলিশ এসে কাজ না করার জন্য দুই পক্ষকে  নোট দিয়েছে, প্রথম পক্ষ না গেলেও দ্বিতীয় পক্ষ উক্ত জায়গায় গিয়ে বসবাস করতেছে ও মাটি কাঁটার কাজ করেছে।

মামলার বাদী রমজান আলী জানান,  এটা র্দীঘদিন ধরে আমাদের ভোগদখলে ছিল এরা জোরপূর্বক মাটি কেটে ভরাট করে গাছ রোপণ করে আমাদের জায়গা দখলে নেওয়ার চেষ্ট করতেছে,  আমরা মহামান্য আদালতের দারস্থ হয়েছি। আশা করছি আমরা ন্যায় বিচার পাব এবং শান্তি শৃঙ্খলা বাজায় রাখার জন্য পেকুয়া থানার সহযোগিতা কামনা করছি।

পেকুয়া থানার উপ পুলিশ পরিদর্শক  এসআই সিদ্দিকুর রহমান বলেন,  শান্তি শৃঙ্খলা বাজায় রাখার জন্য উভয়ই পক্ষকে নোটিস করেছি,যদি কেউ অন্য করে তাঁদের বিরুদ্ধ আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

পেকুয়া থানা তদন্ত কর্মকর্তা কানন সরকার বলেন,
আদালতের নির্দেশনা এসেছে আমরা নোটিস করেছি, তাঁর পরও যদি কেউ আইন শৃঙ্খলা অবনতি ঘটানোর চেষ্টা করলে, তাঁর বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *